বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

লেখকের তথ্য

Photo
জন্মদিন: ১১ অক্টোবর ১৯৮৮
গল্প/কবিতা: ১১টি

প্রাপ্ত পয়েন্ট

১৫

সিগারেট

শিক্ষা / শিক্ষক নভেম্বর ২০১৫

দুঃখে ভরা জীবন হিসেব

দুঃখ অক্টোবর ২০১৫

ভূত দেখা রাতের গল্প

ভয় এপ্রিল ২০১৫

সরলতা (অক্টোবর ২০১২)

মোট ভোট ১৫ একদিন হঠাৎ করেই হারিয়ে যাব

রফিকুল ইসলাম সাগর
comment ১২  favorite ০  import_contacts ৭৪২
খুব ভয়ংকর রকমের ঝগড়া হয়ে গেলো । আর হয়তো কোনদিন কথা হবে না। ভিশন অভিমান করেছে পরী। করবেই না কেন আকাশ গায়ে পড়ে ঝগড়া করেছে যে। পরী মোবাইল বন্ধ করে রেখেছে। বাসার ল্যান্ড ফোনেও পাওয়া যাচ্ছে না। ঠিকই আছে আমার মতো ছেলের ফোন ধরবে কেন। সারাক্ষণ শুধূ দোষ ধরি গায়ে পড়ে ঝগড়া করি মেয়েটা আর কত সয্য করবে মনে মনে এই কথা গুলো বলছে আকাশ। কিভাবে পরীর অভিমান ভাঙ্গবে কোনও বুদ্ধি মাথায় আসছে না। পরীর সাথে তো যোগাযোগ করাই যাচ্ছে না। এবার যদি পরীর রাগ ভাঙ্গতে পারি আর কোনদিন ঝগড়া করবো না। পরীদের বাড়ির সামনে গিয়ে চালের উপর পর পর তিনটা ঢিল ছুড়েছে। কিন্তূ পরী বেড় হয়ে আসছে না। অভিমান অনেক বেশি করেছে তাই আসছে না । এমনিতে তো পর পর তিনটা ঢিল ছুড়লে বেড় হয়ে আসত। বুকের ভিতরটা কেমন কেমন কেমন করছে । হারানোর ভয় লাগছে । কোনভাবেই যোগাযোগ করা যাচ্ছে না । আকাশ পরীদের বাড়ির ঠিকানায় ডাকযোগে একটি চিঠি পাঠালো । চিঠিতে লেখা ছিল......

যখন খুব কষ্টে ছিলাম তখন আমি তোকে পেয়েছি । তোর কোলে মাথা রেখে আমি ভুলেছি আমার সব দুঃখ । তোর সরলতায় আমি হয়েছি মুগ্ধ । কত রাত ঘুমাতে পারিনি । ঘুমাতে গেলেই শত চিন্তা মাথায় এসে ঘুরপাক করত । তুই যখন আমার মাথায় হাত বুলিয়ে দিতি নিস্পাপ শিশুর মতো ঘুমিয়ে পড়তাম তোর কোলে । চিন্তা গুলো,কষ্ট গুলো নিমিষেই গায়েব হয়ে যেত । তোকে খুব ভালোবাসি বলেই কারণে অকারণে তোর সাথে অভিমান করি । আমি জানি আমার সব অভিমান কারণ ছাড়া । বিনা দোষে আমি তোর উপর অভিমান করি । আমার সব অভিমান যে তোর কাছেই ... আমি জানি আমি তোর সাথে কথা না বললে তুই খুব কষ্টে থাকিস,তুই ভাল থাকিস না । আমি বারবার তোকে মিথ্যে ভয় লাগাই যে আমি কি তোর সাথে আর কথা বলবনা ... তুই তখন সারারাত ঘুমাতে পারিস না । তুই সরল খুব সরল । সত্যি কথা কী তুই পাশে থাকলে, আমার সাথে চললে আমি খুব শান্তি পাই । মাঝে মাঝে মনে হয় তুই খুব বিরক্ত হোশ আমার প্রতি, তবু তোকে বারবার অনুরোধ করি,একটু পাশে থাক,আরেকটু ...তোকে বিরক্ত করতে তোর সাথে দুষ্টু দুষ্টু করতে আমার খুব ভালো লাগে । আমার অনেক বদ অভ্ভাশ আছে আমি জানি । আমি এমনই থাকব । তুই যত বকাবকি করিস বারবার তোর কাছেই ফিরে আসব, তোকে জ্বালাব,বিরক্ত করব। তারপর-
একদিন হঠাৎ করেই হারিয়ে যাব, তোর কাছ থেকে অনেক অনেক দূরে ... সেদিন কি তোর মনে হবে,কিছু একটা হারিয়ে গেছে ? কিছু একটা নেই ? বুকের ভেতর কোথাও কি একটু ফাঁকা ফাঁকা লাগবে ? যতদিন আমি বেচে থাকবো ততদিন তুই আমার পাশে থাক ।

চিঠিটি পড়ে পরী সব অভিমান ভুলে ছুটে গেলো আকাশের কাছে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
  • জাফর  পাঠান
    জাফর পাঠান নামকরনটি সুন্দর।আর প্রশ্নগুলি ( একদিন হঠাৎ করেই হারিয়ে যাব, তোর কাছ থেকে অনেক অনেক দূরে ... সেদিন কি তোর মনে হবে,কিছু একটা হারিয়ে গেছে ? কিছু একটা নেই ? বুকের ভেতর কোথাও কি একটু ফাঁকা ফাঁকা লাগবে ? ) ভাবিয়ে তুলে মনকে।মোবারকবাদ।
    প্রত্যুত্তর . ২৪ অক্টোবর, ২০১২
  • তানি হক
    তানি হক ছোট্ট করে বলি ...অনেক ভালো লাগলো ...ধন্যবাদ
    প্রত্যুত্তর . ২৬ অক্টোবর, ২০১২
  • মিলন  বনিক
    মিলন বনিক ছোট সুন্দর কোথায় মনের ভাবটা ভালোই ফুটে উটেছে...ভালো লাগলো....
    প্রত্যুত্তর . ১ নভেম্বর, ২০১২