বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই অথবা উপেক্ষণীয় সম্পাদনা সহকারে প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।

লেখকের তথ্য

Photo
জন্মদিন: ৬ আগস্ট ১৯৯২
গল্প/কবিতা: ২১টি

প্রাপ্ত পয়েন্ট

প্রতিক্ষা

আমার আমি অক্টোবর ২০১৬

এ কেমন প্রেম

এ কেমন প্রেম? আগস্ট ২০১৬

চলিতেছে প্রায়শ্চিত্ত

প্রায়শ্চিত্ত জুন ২০১৬

গল্প - আমার আমি (অক্টোবর ২০১৬)

আমার আমি

Firose Hossen Fien
comment ১  favorite ০  import_contacts ১৮৩
এই পৃথিবীতে জন্ম নিয়ে শুধু মৃত্যু বরণ করলেই আমাদের দায়িত্ব শেষ হয়ে যায় না। আমাদের সকলের দায়িত্ব আছে এই ধরনীর জন্য তথা এই ধরণীর মানুষের জন্য কিছ ুভালো কাজ কওে যাওয়া।
প্রতিটি দেশের তরণ সমাজ যদি জেগে ওঠে তারা দেশের উন্নয়নে ভূমিকা পালন কওে তাহলে প্রতিটি দেশ অনেক ভালো কিছু করবে।
জাগতে হবে তরুন সমাজ কে। কাজ করতে হবে। কোন কথা না বলে শুধু কাজ। কারণ হিসাব করলে দেখা যাবে আমাদের দেশের তরুনদের কাজের চেয়ে কথা বলার অভ্যাস খুব বেশি। কিন্তু এ খারাপ অভ্যাস তাদের ত্যাগ করতে হবে।
বিশ্বের যারা মহান ব্যাক্তি তারা কঠোর পরিশ্রম করে আজ পৃথিবীকে করেছে স্ব মহিমায় আলোকিত। আমাদের সকলের ভিতরের স্বত্তা কে জাগাতে হবে। দেশ ও দশের কল্যাণে এগিয়ে এসে কাজ করতে হবে।
নিজের সুনাম আজ নিজেরা না করে মানুষকে বলার অধিকার দিতে হবে।
ধর্ম বর্ণ এসব ত্যাগ করে মানুষ কে মানুষ হিসাবে দেখতে হবে।
অপরের দোষনা দেখে নিজেকে কত টুকু ভালো করতে পারলাম তা দেখতে হবে । নিজে ভালো হলে জগৎ ভালো হবে। নিজের দোষ গুলো বের করতে হবে সূক্ষ ভাবে। প্রয়োজনে তালিকা তৈরী করতে হবে নিজের খারাপ সব বিষয়ের। তার পর তা দিনে দিনে কমাতে হবে তালিকা থেকে। আর পক্ষান্তরে।ভালো কাজের তালিকায় নিজের নাম লিপিবদ্ধ করতে হবে।

আমরা সবাই জানি নিজে কত ভালো না খারাপ ব্যাক্তি। সব সময় নিজের অংশ দেখলে হবে না। অধিকার আছে সকলের । সকলকে নিয়ে এগিয়ে যেতে হবে সামনের পথে।
ডশক্ষা অর্জন করতে হবে সব জায়গা থেকে। মাঝে মাঝে খারাপ সময় আসবে ধৈর্য ধরতেহবে। এটিও একটি মহৎ গুন। শিক্ষাকে কাজে লাগাতে হবে বাস্তব ক্ষেত্রে। এভাবে আমার আমিকে জেগে তুলতে হবে। কাজ করতে হবে। ভালো বাসতে হবে এই পৃথিবীর সকলে প্রাণি কে। তাহলে বসবাসের সুন্দর একটি পৃথিবী দিয়ে যেতে পারবো আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে। এটাই হবে আমাদের পরম পাওয়া। পরশশান্তি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন